সোমবার, ২০ মে ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন

ডোমারে প্রধান শিক্ষকের অপসারনের দাবীতে মানববন্ধন

আলমগীর হোসেন,ডোমার (নীলফামারী) প্রতিনিধি: নীলফামারীর ডোমারে গোপনে একক সিদ্ধান্তে বিদ্যুৎসাহী সদস্য নিযুক্ত’র অভিযোগ তুলে প্রধান শিক্ষকের অপসারন এবং ওই সদস্যর পদ বাতিলের দাবীতে মানববন্ধন করেছে অভিভাবকরা। রবিবার(৮ অক্টোবর) সকালে উপজেলার পশ্চিম বোড়াগাড়ী ১নং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ওই বিদ্যালয়ের মাঠ চত্ত্বরে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। বিদ্যালয়টির অভিভাবক বৃন্দ মানববন্ধনটির আয়োজন করে। এ সময় বক্তব্য দেন অভিভাবক ইকবাল হোসেন মুকুল, রবিউল আলম বুলু,ম্যানেজিং কমিটির সদ্য নিবার্চিত সদস্য আমিনুর রহমান,আশিকুর রহমান,প্রতিমা রানী প্রমূখ ।

বক্তরা বলেন প্রধান শিক্ষক কাজল রায় কাউকে কিছু না জানিয়ে তার আস্থাভাজন ব্যক্তিকে বিদ্যুৎসাহী সদস্য পদে সংসদ সদস্যর ডিও লেটার নিয়ে দেয়।তিনি দীর্ঘদিন উক্ত প্রতিষ্ঠানে স্বজনপ্রীতি করছেন। আমরা তার অপসারন ও ওই বিদ্যুৎসাহী সদস্যে’র পদ বাতিল দাবী করছি। তারা জানান, এ বিষয়ে উপজেলা চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগ করা হয়েছে। কিন্তু এর মধ্যেই প্রধান শিক্ষক তড়িঘড়ি করে ম্যানেজিং কমিটির মিটিং আহবান করে। প্রধান শিক্ষক তার পছন্দের প্রার্থীকে সভাপতি করার পায়তারা করছেন।
এব্যাপারে প্রধান শিক্ষক কাজল রায় বলেন, আমি যথাযথ নিয়ম মেনে বিদ্যুৎসাহী পদে কয়েকজনের নামের তালিকা পাঠিয়েছি। সংসদ সদস্য যাকে ভালো মনে করছেন, তিনি তাকেই ডিও লেটার দিয়েছে। এতে আমার কিছুই করার নেই।
উপজেলা চেয়ারম্যান তোফায়েল আহমেদ বলেন, অভিযোগ পেয়েছি। কিন্তু বিদ্যুৎসাহী দেওয়ার ইখতিয়ার সংসদ সদস্যের। এখানে শিক্ষা কমিটির কোন করনীয় নেই।
#
আলমগীর হোসেন
ডোমার—নীলফামারী ()

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335